ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

পরীমনি-রাজ-পিয়াসা-মৌ ও হেলেনা সিআইডির হেফাজতে রয়েছেন

চিত্রনায়িকা পরীমনি, প্রযোজক নজরুল ইসলাম রাজ, দুই মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌ এবং আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর এখন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হেফাজতে রয়েছেন।


বিষয়টি নিশ্চিত করে সিআইডির গণমাধ্যম শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আজাদ রহমান বলেন, আসামি ও মামলার নথিপত্র সিআইডি বুঝে পেয়েছে। রিমান্ডে থাকা আসামিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


ওই পাঁচজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে করা পৃথক সাতটি মামলা গতকাল শুক্রবার রাতে সিআইডিকে বুঝিয়ে দেওয়ার পর তাদের হস্তান্তর করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।


৪ আগস্ট বনানীতে পরীমনির বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরীমনির বাসা থেকে মদ ও মাদক উদ্ধারের কথা জানিয়েছে র‍্যাব। একইদিন রাতে প্রযোজক নজরুল ইসলাম রাজকে আটক করা হয়। পরে বনানী থানায় পরীমনি ও নজরুল রাজের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা করে র‍্যাব। পৃথক মামলায় তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।


প্রায় একইরকম অভিযোগসহ ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অভিযোগে ২৯ জুলাই হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করা হয়। ডিজিটাল নিরাপত্তা আইন, বিশেষ ক্ষমতা আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে হেলেনার বিরুদ্ধে পৃথক মামলা হয়।


রাজধানীর বারিধারা এলাকা থেকে মাদকদ্রব্যসহ ফারিয়া মাহাবুব পিয়াসা এবং মোহাম্মদপুর থেকে ইয়াবাসহ মরিয়ম আক্তার মৌকে গত রোববার মধ্যরাতে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক মামলা করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পৃথক মামলায় তারা রিমান্ডে আছেন।

ads

Our Facebook Page